ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক কে

ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক কে ও রোনালদোর বর্তমান মাসিক বেতন কত এইসব সম্পর্কে তথ্য জানতে হলে আমাদের সাথেই থাকুন। তাহলে আপনি জানতে পারবেন যে ফুটবল খেলে কে কত টাকা ইনকাম করে এসব সম্পর্কে সকল তথ্য গুলো আপনি পাবেন।
ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক কে
এই পোষ্টের নিচের দিকে আপনার জন্য ফুটবল ও রোনালদো সম্পর্কে কিছু পয়েন্ট যোগ করা হয়েছে। আপনি যদি সে পয়েন্ট গুলো ভালো করে মনোযোগ সহকারে পড়ে থাকেন। আশাকরি তাহলে আপনি ফুটবল ও রোনালদো সম্পর্কে সকল বিষয় গুলো বুজতে পারবেন।

ভূমিকা

ফুটবল খেলা হলো একটি দলগত ক্রীড়া। যেখানে দুটি দলের ১১ জন করে খেলোয়াড় একটি আয়তক্ষেত্রাকার মাঠে একটি বলকে পা বা শরীরের অন্যান্য অংশ দিয়ে চালানোর মাধ্যমে গোল করার চেষ্টা করে। গোল করার জন্য বলটিকে প্রতিপক্ষের গোলের মধ্যে সরিয়ে দিতে হয়। বিপরীত দলের চেয়ে বেশি গোল করা দলটি ম্যাচটি জিতে।


ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা হিসেবে পরিচিত। ফুটবল খেলার নিয়মাবলীতে ১৭ টি আইন রয়েছে যা খেলার মাঠ, বল, খেলোয়াড়, সাজ-সরঞ্জাম, রেফারি, কর্মকর্তা, সময়কাল, খেলা শুরু ও পুনঃশুরু, বল খেলার ভিতরে ও বাইরে, ম্যাচের ফলাফল, অফসাইড, ফাউল ও অসদাচরণ, ফ্রি কিক, পেনাল্টি কিক, নিক্ষেপ, গোল কিক এবং

কর্নার কিক এইসব ফুটবল খেলার কিছু নিয়ম। ফুটবল খেলার বিভিন্ন ফর্ম রয়েছে যেমন অ্যাসোসিয়েশন ফুটবল, গ্রিডিরন ফুটবল, অস্ট্রেলিয়ান নিয়ম ফুটবল, রাগবি ইউনিয়ন, রাগবি লীগ এবং গেলিক ফুটবল। এই ফর্মগুলি বিভিন্ন পরিমাণে সাধারণ উৎস ভাগ করে নেয় এবং "ফুটবল কোড" হিসাবে পরিচিত।

ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক কে

ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক হতে পারে বিভিন্ন ভাবে নির্ধারণ করা যায়। যেমন, কে সবচেয়ে বেশি বেতন পান, কে সবচেয়ে বেশি সম্পদ রাখেন, কে সবচেয়ে বেশি বাজার মূল্য রাখেন, ইত্যাদি। তবে ফুটবলে সবচেয়ে বেশি টাকার মালিক হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো, তার সম্পদ প্রায় ২৫ কোটি পাউন্ড।

তারপরে আছেন আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি, যার সম্পদ প্রায় ২৩ কোটি পাউন্ড। তবে, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে পরিচিত হলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে, যিনি প্যারিস সেইন্ট জার্মানের হয়ে খেলেন। এমবাপের মূল্যমান এখন সাড়ে সতেরো কোটি পাউন্ডেরও বেশি।

সিআইইএস ফুটবল অবজারভেটরি দামি ফুটবলদের এই তালিকা করেছে। তারপরে আছেন আল হিলাল এর নেইমার, রেয়াল মাদ্রিদের ভিনিশিয়াস জুনিয়র, এর্লিং হলান্ড, জুড বেলিংহাম, ইত্যাদি। তবে এটা পরিবর্তন হতে পারে। আর যে কোন সময় এটা পরিবর্তন হতে পারে।


ভারতের সবচেয়ে ধনী ফুটবলার হলেন গৌড়মাঙ্গি সিং। তার সম্পদ প্রায় ৪১ কোটি টাকা। তারপরে আছেন গুরপ্রীত সিং সন্ধু, যার সম্পদ প্রায় ৩০ কোটি টাকা। তারপরে আছেন সুনীল ছেত্রি, যার সম্পদ প্রায় ১২ কোটি ৩০ লক্ষ টাকা মতো।

সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার ২০২৪

২০২৪ সালে বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তার পরে আছেন সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। তিনি প্যারিস সেইন্ট জার্মেইয়ের সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেন। এমবাপের পরে, ও ফরাসি মাধ্যমিক এনগোলো কন্তে।

রোনালদো ইন্টার মায়ামির সাথে একটি চুক্তি স্বাক্ষর করছিলেন, যা তাকে মেসির চেয়ে বেশি বেতন দিতে চাইছিলেন। কন্তে আল ইত্তিহাদের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন, যা তাকে চেলসি থেকে বেশি বেতন দিয়েছে। চলুন নিচে দেখে নি ২০২৪ সালে বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার গুলোর নাম ও টাকার তালিকা।

  • বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হলেন ক্রিস্টিয়ানো রোনালদো ২৬০ মিলিয়ন। এল নাসর দলে খেলে তিনি প্রতি বছর ২০০ মিলিয়ন আয় করেন এবং বাইরের সম্পত্তি থেকে প্রতি বছর ৬০ মিলিয়ন আয় করেন।
  • লিওনেল মেসি ১৩৫ মিলিয়ন ইন্টার মায়ামি দলে খেলে তিনি প্রতি বছর ৬৫ মিলিয়ন আয় করেন এবং বাইরের সম্পত্তি থেকে প্রতি বছর ৭০ মিলিয়ন আয় করেন।
  • নেইমার ১১২ মিলিয়ন আল-হিলাল দলে খেলে তিনি প্রতি বছর ৮০ মিলিয়ন আয় করেন এবং বাইরের সম্পত্তি থেকে প্রতি বছর ৩২ মিলিয়ন আয় করেন।
  • কিলিয়ান এমবাপে ১১০ মিলিয়ন প্যারিস সেইন্ট জার্মানের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে প্রতি বছর ১১০ মিলিয়ন আয় করেন।
  • করিম বেনজেমা ১০৬ মিলিয়ন এল ইত্তিহাদ দলে খেলে তিনি প্রতি বছর ১০০ মিলিয়ন আয় করেন।
  • জর্ডান হেন্ডারসন ৪০ মিলিয়ন ইউরো পেয়ে থাকেন।
  • সাদিও মানে ৪০ মিলিয়ন ইউরো পান তার ক্লাব থেকে।
  • রিয়াদ মাহরেজ ৩৫ মিলিয়ন ইউরো পেয়ে থাকেন তার ক্লাব থেকে।

রোনালদোর মাসিক আয় কত ২০২৪

২০২৪ সালে ক্রিসটিয়ানো রোনালদোর মাসিক আয় প্রায় £১৪,৪১৬,৬৬৭ বা ₹৯৩,৯২,১৯,৮৭১ বা $১১,৩৩৩,৩৩৩,৩৩। এই বেতন তার সাপ্তাহিক আয়ের পরিমাণ ৩,৩২৬,৯২৩ টাকা এবং দৈনিক আয়ের পরিমাণ ৪৭৩,৯৭২ টাকা। তিনি সৌদি প্রো লিগের আল-নাসর দলে খেলেন এবং আল-নাসর ক্লাব তাকে বিশ্বের সর্বাধিক বেতন প্রাপ্ত ফুটবলার হিসেবে চিহ্নিত করেছেন।

এই তথ্যগুলো তার সাউদি প্রো লিগের ক্লাব আল-নাসরের সাথে চুক্তির উপর ভিত্তি করে। তবে, এই পরিমাণটি তার বিভিন্ন ব্যবসা এবং স্পন্সরশিপ চুক্তি থেকে আয় অন্তর্ভুক্ত করে না। তবে ক্রিসটিয়ানো রোনালদোর সৌদি আরবের ক্লাব আল নাসরে আড়াই বছরের চুক্তি করেছেন এবং তার বার্ষিক আয় প্রায় ১৭২ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড বা ২০০ মিলিয়ন ইউরো।

এই অর্থের বিনিময়ে তিনি প্রতি সেকেন্ডে ৭৪৯ টাকা আয় করবেন। এই আয়ের পরিমাণ বছরে প্রায় ১৩ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। এই তথ্য গুলো ফোর্বস ম্যাগাজিনের অনুযায়ী, ২০২৪ সালে রোনালদোর মাসিক আয় প্রায় ১৩.৮ কোটি ডলার।

এর মধ্যে ম্যাচ ফি, ক্লাব বেতন, স্পন্সর ও বিভিন্ন প্রচারণা অন্তর্ভুক্ত। রোনালদো বিশ্বের সর্বোচ্চ আয়ের ফুটবলার হিসেবে পরিচিত। এছাড়া তিনি বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ হিসেবে ফোর্বসের তালিকায় শীর্ষে আছেন।

রোনালদোর বর্তমান মাসিক বেতন কত

রোনালদো বর্তমানে সৌদি আরবের ক্লাব আল নাসরে খেলছেন এবং তাঁর মাসিক বেতন প্রায় ১৭.২ মিলিয়ন বা ১৪.৪ মিলিয়ন। বার্সা অধিনায়ক মেসি প্রতি সপ্তাহে প্রায় ১.৭ মিলিয়ন পাউন্ড বেতন পান । অন্যদিকে প্রখ্যাপিত ফুটবল মহাতারকা রোনালদো প্রতি মাসে প্রায় ৪.১ মিলিয়ন পাউন্ড বেতন পান । এর মানে হল, স্পেনে মেসি যা আয় করছেন


জুভেন্টাসে রোনালদোর তার প্রায় অর্ধেক। রোনালদোর বর্তমান মাসিক বেতন প্রায় ৫.৩ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৫০ কোটি টাকা। তিনি জুভেন্টাসে খেলার আগে রিয়াল মাদ্রিদে মাসিক ৪ মিলিয়ন ডলার বেতন পেতেন।

তিনি বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলারদের মধ্যে দ্বিতীয় স্থানে আছেন। প্রথম স্থানে আছেন বার্সেলোনার লিওনেল মেসি, যিনি মাসিক ৯.৫ মিলিয়ন ডলার বেতন পান। যা বাংলাদেশি টাকায় প্রায় ৮০ কোটি টাকা মতো।

শেষ কথা

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url