ইলন মাস্ক কোন ধর্মের অনুসারী

অনেতে জানতে চাই ইলন মাস্ক কোন ধর্মের অনুসারী এবং ইলন মাস্ক এর মাসিক আয় কত সে সম্পর্কে চলুন জেনে নি। ইলন মাস্ক এর ছোটবেলা থেকে মহাকাশ জয়ের বিশাল এক আকাঙ্ক্ষা ছিল। আর আর প্রতিনিয়ত সত্যিকারের পোস্ট পেতে চাইলে আমাদের সাথেই থাকুন।

ইলন মাস্ক কোন ধর্মের অনুসারীঅনেকের অনেক ধরনের প্রশ্ন থাকে যেমন ধরেন ইলন মাস্ক কি করে কোথায় যায় কিভাবে টাকা ইনকাম করে এইসব আরো অনেক কিছু। ইলন মাস্ক সম্পর্কে আমরা আর কিছু পয়েন্ট যোগ করেছি এই পোষ্টটিতে আপনারা মনোযোগ সহকারে পড়ুন তাহলে বুঝতে পারবেন। আমার বিশ্বাস আপনি পোস্টটি পরলে ইলন মাস্ক সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

ভূমিকা

স্বপ্ন অনেকেই দেখে এবং দেখায় কিন্তু বাস্তব রূপ দিতে পারে অল্প কিছু মানুষ তাও আবার সেই স্বপ্নটা যদি হয় এতই মূল্যবান যে স্বপ্নটা মানুষের মস্তিষ্কের সাথে যুক্ত হয়ে থাকবে প্রযুক্তির সাথে। যে কেউ চাইলে ঘুরে আসতে পারবে মহাকাশ থেকে


এমন স্বপ্নকে জিনি বাস্তবায়ন করেছেন তার নাম হলো ইলন মাস্ক। একসাথে কর্মবীর বিজ্ঞানী এবং ব্যবসায়ী ও উদ্যোগে কাজ করার উৎস হল ইলন মাস্ক। অসম্ভবকে সম্ভব করা যে কাজ করেছেন আইকনে।

ইলন মাস্ক কোন দেশের নাগরিক

দিনটা ছিল জুন মাসের ২৮ তারিখ আর বছরটা ছিলো ১৯৭১ সাল এই দিনে ইলন মাস্ক জন্ম জন্ম গ্রহণ করেন। ইলন মাস্ক দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ার ট্রান্সভার্স এলাকায় জন্মগ্রহণ করেন। ছোটবেলায় পড়াশোনা করেন প্রিটোরিয়া বয়েজ হাই স্কুল থেকে। ইলন মাস্ক পেশা আবিষ্কার ও প্রকৌশলী হিসেবে কাজ করা। বর্তমানে তিনি ক্যানাডিয়ানের যুক্তরাষ্ট্রের নাগরিক।

ইলন মাস্কের সাফল্যের গল্প

ইলন মাস্ক মাত্র ১২ বছর বয়সে দেখেছেন আকাশ জয়ে স্বপ্ন এই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তিনি কাজ করে গেছেন। ব্লাস্টার গেমস বানিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন সবাইকে কিছুদিন পড় ৫০০ ডলারে সেই ব্লাস্টার গেমস বিক্রি করে দেন এবং উদ্যোক্তর পরিচয় দেন। কিন্তু ব্যবসায় যাত্রা ১৯৯৫ সালে শুরু করেন। অনলাইনে ট্রাভেল গাইড জিটটুর প্রতিষ্ঠাতা তৈরি করে ফেলেন।

তিন বছর পর তার অনলাইন প্রতিষ্ঠিত মাধ্যম পিপেল আলোরণ তুলে ফেলে বিশ্বজুড়ে। বছর শেষে ছেরে দেন জিটটুর মালিকানা ইলন মাস্ক টাকা নেন ৩০৭ মিলিয়ন ডলার। তারপর ১৬৫ মিলিয়ন ডলারের বিনিময়ে পেপেলের শেয়ার ছেরে দেন ইউএ কোম্পানির কাছে। তখন সকলে পাগল বলেলেও তারপর ইলন মাস্ক শুরু করেন তার সপ্নের তেসলা কোম্পানি।


২০০৩ সালে শুরু করা তেসলা গাড়িটি বাজারে আনে ২০০৮ সালে গাড়িটির তেল ও গ্যাস এর কোনটিতে চলে না শুধু চলে বিদ্যুতের মাধ্যমে যার কারণে বাজারে আলোরন তোলে তেসলা কোম্পানি। তবে ইলন মাস্কের চিন্তা ছিল আরো দূরে উদ্বোধনের ইলন মাস্ক সকলে নিয়ে যেতে চান মঙ্গল গ্রহে নতুন প্রযুক্তিতে বানালেন ফ্যালকন রকেট।

যা ব্যবহার করা যাবে বার বার কোম্পানির নাম দিলেন স্পেস এক্স। এখানেই থেমে থাকেননি ইলন মাস্ক ঘোষণা দিলেন আধুনিক প্রযুক্তির ব্যাটারির বাজারে রাজত্ব করা লিথিয়ামের বদলে বানাবেন সিলিকনের ব্যাটারি এই সুলভ মূল্যের ব্যাটারি হবে। এবং এই কোম্পানির নাম দিলেন তেসলা গিগা ফ্যাক্টরি। বিশ্বের শিষ্যের ধনী ইলন মাস্ক বিটকয়েন কিনেছেন ১.৫ বিলিয়ন ডলারে।

এবার ব্যক্তিগত ভাবে নিজের করে কিনেছেন টুইটার ভবিষ্যৎবাণী করেছিলাম ২০২১ সালের মধ্যে সবচেয়ে বেশি অর্থের মালিক হবে। তাও পূরণ করেছে তার এক বছর আগে ২০২০ সালে আর এটাই হলো ইলন মাস্কের সাফল্য।

ইলন মাস্ক এর মাসিক আয় কত

ইলন মাস্ক গত ২০২১ সালে তার সংস্থা থেকে বেতন নিয়েছে প্রায় ২৩. ৫ বিলিয়ন মার্কিন ডলার বেতন নিয়েছে। যা বাংলাদেশী টাকায় প্রায়২৩ হাজার ৩৫০ কোটি টাকা মতো ইলন মাস্ক মাসিক বেতন পান। এবং ২০২১ সালে তার সম্পত্তির পরিমাণ দাঁড়ায় ১৫১ বিলিয়ন মার্কিন ডলার। ইলন মাস্ককে সময় ম্যাগাজিনের তরফে বিশ্বের সবচেয়ে ধনী শিরোপা দেয়া হয়েছে।


২০২২ সালে ইলন মাস্কের একদিনের মধ্যে ৮ বিলিয়ন ডলার আয় করে তার কোম্পানি থেকে সে ১১ শতাংশ বৃদ্ধি পায়। ইলন মাস্ক তার অন্যান্য শেয়ার ও চেয়ারেটি থেকে অনেক টাকা ইনকাম করে থাকে যা বলার বাইরে। বর্তমানে ইলন মাস্কের সম্পত্তির পরিমাণ ৫৫ বিলিয়ন ডলার বৃদ্ধি পেয়ে ১৯২ বিলিয়ন মার্কিন ডলার। এখন ইলন মাস্ক বিশ্বের এক নম্বর বিলিয়নারদের মধ্যে একজন।

ইলন মাস্ক কোন ধর্মের অনুসারী

দক্ষিণ আফ্রিকায় ইলন রিভ মাস্ক জন্ম গ্রহন করেন তখন সেই দিনটি ছিলো জুন মাসের ২৮ তারিখ আর সালটা ছিলো ১৯৭১ সাল। কানাডার সাসকাচোয়ানে জন্ম গ্রহন করলেও তিনি বড় হয়েছেন দক্ষিন আফ্রিকাতে। ইলন মাস্ক এর বাবা দক্ষিণ আফ্রিকার বৈমানিক নাবিক এবং তড়িত প্রকৌশলী হিসাবে কাজ করেন। বর্তমানে ইলন মাস্ক খ্রিস্টান ধর্মের অনুসারী সে এখন আমেরিকায় বসবাস করে। 

লেখকের মন্তব্য

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url