সাদিও মানে কোন দেশের হয়ে খেলে

বিশ্বের প্রায় অনেকেই জানতে চাই সাদিও মানে কোন দেশের হয়ে খেলে এবং সাদিও মানের বর্তমান বেতন কত? এই সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের পোষ্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত ভালো করে পড়ুন তাহলে আপনি সাদিও মানে সম্পর্কে জানতে পারবেন।

বর্তমানে সাদিও মানে কত টাকার মালিক
এই ফুটবলারকে অনেকে চিনে এবং অনেকে চিনে না। এই ফুটবলার অনেক ক্লাব থেকে খেলে থাকে। ক্লাব থেকে খেলে যে টাকা পায় তার বেশির ভাগই টাকা দরিদ্র গরিব লোকদের মাঝে দিয়ে থাকে। এই পোষ্টের নিচে কিছু পয়েন্ট যোগ করেছি আপনারা পড়লে সাদিও মানে সম্পর্কে বুঝতে পারবেন।

ভূমিকা

সাদিও মানে একজন মুসলিম খেলোয়ার খেলা শুরুর পূর্বেই তিনি দোয়া করেন তারপর খেলতে নামে মাঠে। ছোট বেলায় সাদিও মানকে তার বাবা ফুটবল খেলতে দিতে চাইতেন না তার পরও তিনি ফুটবল খেলাকে ছারতে পারে নি। সাদিও মানে জন্মগ্রহণ করেন ১৯৯২ সালের ১০ই এপ্রিল তার জন্ম স্থান সেনেগালের, বমবালিতে। উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি/১.৭৪ মিটার


বর্তমানে সাদিও মানে আক্রমণ ভাগের খেলোয়ার। সাদিও মানে বর্তমানেে এখন সৌদি আরবের আল নাসর ক্লাব থেকে খেলেন। জাতীয় দল থেকে ১০ নম্বর জার্সি পরিধান করে খেলেন সাদিও মানে। সাদিও মানে অনেক ধরনের পুরস্কার জিতেছে তার মধ্যে ২০১৮--১৯ সালের প্রিমিয়ার লিগে সাদিও মানে গোল্ডেন বুট জয় করেন। এবং ২০১৯ সালে বর্ষসেরা আফ্রিকান ফুটবলার হিসেবে স্বীকৃতি পান।

সাদিও মানে কোন দেশের হয়ে খেলে

বর্তমানে সাদিও মানে একজন মুসলিম পেশাদার ফুটবল খেলোয়ার। অনেকে জানতে চাই সাদিও মানে কোন দেশের হয়ে খেলে। ১৯৯২ সালের ১০ এপ্রিল জন্মগ্রহণ করেন সাদিও মানে। সেনেগালের জেনারেশন ফুটের যুব পর্যায়ে ফুটবল খেলা শুরু করে সাদিও মানে। এই ক্লাব থেকে খেলার পারফরমেন্স ভালো করাই তিনি ২০১১-১২ সালে মেসের ফরাসি ক্লাবের হয়ে খেলেন।


২০১২-১৪ সালের দিকে তিনি রেড বুল জালৎসবুর্গের ক্লাবে যোগদান করেন। এরপর তিনি ২০১৪ থেকে ১৬ সালে সাউদাম্পটনের ইংরেজি ক্লাবের, ২০১৬ থেকে ২২ সালে লিভারপুল এবং অন্যান্য আরো ক্লাবে তিনি খেলেছেন। বর্তমানে তিনি সৌদি আরবের আল নাসির ক্লাবের হয়ে খেলছেন। আর সাদিও মানে সেনেগাল দেশের জাতীয় দল থেকে খেলছেন। 

সাদিও মানের বর্তমান বেতন কত?

বর্তমানে রোনান্ডো যে ক্লাবে খেলছেন সেই আল নাসির ক্লাব থেকে খেলার জন্য সাদিও মানকে তিন কোটি ইউরোপ যা বাংলাদেশি টাকায় ৩৬৪ কোটি ৬৮ লক্ষ ৮৯ হজার ৮১৪ টাকা। তিনটি মৌসুমের জন্য ক্লাবটির সাথে চুক্তি করেছেন। আল নাসির ক্লাব থেকে সাদিও মানেকে ১০ নাম্বার জার্সি দেওয়া হয়েছে। রোনাল্ডোদের ক্লাবে সাদিও মানকে বছরে ৪ কোটি ইউরো বেতন দেই ক্লাব থেকে। 

বর্তমানে সাদিও মানে কত টাকার মালিক

অর্থ উপার্জন করা সহজ এ কথাটা সবার জন্য প্রযোজ্য না হলেও ফুটবলারদের জন্য ভালই মানান সই। ইউরোপের খেলা ফুটবলারদের জন্য মিলিয়ন টাকা আয় করা তেমন কোন ব্যাপারই নয়। তাদের জন্য টাকা আয় করা যতটা সহজ, ব্যয়ের পরিমাণ ততটাই বেশি। কিন্তু এখানে সবার চেয়ে ভিন্ন সাদিও মানে।গরিব পরিবার থেকে উঠে আসা সাদিও মানে


নিশ্চিতভাবে বুঝতে পেরেছিলেন কষ্ট কি জিনিস। বর্তমানে তিনি খেলছেন সৌদি আরবের ক্লাব আর নাসিরে তিনি এই ক্লাব থেকে বছরে পান ৩ মিলিয়ন ইউরো যা বাংলাদেশি টাকায় ৩৬৪ কোটি ৬৮ লক্ষ ৮৯ হজার ৮১৪ টাকা। সাদিও মানের মোট সম্পত্তির পরিমান মাত্র ২০ মিলিয়ন শুনে অবাক লাগলে এটাই সত্যি।

কারণ তার আয়ের অংশ চলে যায় বিশ্বের সকল দরিদ্র পরিবারে ও চ্যারিটিতে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করছেন সাদিও মানে। এখানে থেমে নেই সাদিও মানে তার শহরে যাদের কাজ নেই তাদের সাহায্য করছে তিনি প্রতিমাসে ৭০ ইউরো দিয়ে সহায়তা করছে।

সেনেগাল জাতীয় ফুটবল দল খেলোয়াড় নাম

সেনেগালে দলকে অন্য দললে হারিয়ে বিশ্বকাপে ফাইনালে নিয়ে গেছে অনেক ফুটবলার প্লেয়ার। সে প্লেয়ার গুলো হলো- তনি সিলভা, সাদিও মানে, আঁরি কামারা, জুল বোকাঁদে, এবং মামাদু নিয়ংদের মতো ফুটবল প্লেয়ার একসময় সেনেগালের হয়ে মাঠ কাপিয়েছে। সেনেগাল জাতীয় ফুটবল দল খেলোয়াড় নাম গুলো হলো-
  • সাদিও মানে আক্রমণভাগের খেলোয়ার
  • বাম্বা ডিয়েং ফরোয়ার্ড খেলোয়ার
  • আবদুলায়ে সেক ডিফেন্ডার খেলোয়ার
  • কালিদৌ কৌলিবলি ডিফেন্ডার খেলোয়ার
  • কেইটা বালদে দিয়াও ফরোয়ার্ড খেলোয়ার
  • সেনি ডিয়েং গোলরক্ষক খেলোয়ার
  • ইসমাইলা সর ফরোয়ার্ড খেলোয়ার
  • ইউসুফ সাবলী ডিফেন্ডার খেলোয়ার
  • ল্যামিন কামারা মিডফিল্ডার খেলোয়ার
  • আলফ্রেড গোমিস গোলরক্ষক খেলোয়ার
  • ফামারা দিদিইউ ফরোয়ার্ড খেলোয়ার
  • চেইখৌ কাউয়াতে মিডফিল্ডার খেলোয়ার
  • ইদ্রিসা গুয়ে মিডফিল্ডার খেলোয়ার
  • এডুয়ার্ড মেন্ডি গোলরক্ষক খেলোয়ার
  • সালেউ সিস ডিফেন্ডার খেলোয়ার
  • ক্রেপিন দিত্তা মিডফিল্ডার খেলোয়ার
  • জিন রেমি বোকান্ডে ডিফেন্ডার খেলোয়ার

লেখকের মন্তব্য

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন।পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url