বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি কে ২০২৩

অনেকেরই অজানা কথা চলুন জেনে নি বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি কে ২০২৩ এবং বিশ্বের সবচেয়ে ধনী দেশ ২০২৩ তালিকা সম্পর্কে। বাংলাদেশের ধনী ব্যাক্তি কে প্রতিদিন নতুন বিনোদন ও সত্যিকারের খবর পোষ্ট পেতে চাইলে আমাদের সাথেই থাকুন।
বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি কে ২০২৩
বিভিন্ন ধরনের মানুষের বিভিন্ন ধরনের প্রশ্ন থাকতেই পারে চলুন শিক্ষানীয় কিছু কথা জেনে নিন। এই পোষ্টের সাথে কিছু পয়েন্ট যোগ করা হয়েছে সেগুলো হল বিশ্বের সবচাইতে ধনী দেশ কোনগুলো ও বাংলাদেশের ধনী ব্যক্তি কে এবং বিশ্বের ধনী ব্যক্তি কে এইসব সম্পর্কে জানতে চাইলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন আশা করি তাহলে আপনি সব বুঝতে পারবেন।

ভূমিকা

আপনারা অনেকেই জানতে চাচ্ছেন বাংলাদেশের ভালো কোম্পানিগুলো কোনটা ও বাংলাদেশের সবচাইতে কোটি প্রতি এবং বিভিন্ন দেশের শীর্ষ ধনী গুলো কে। এবং কারা এ ধরনের অনেক প্রশ্নই থাকতে পারে চলুন দেখে নেয়া যাক। পৃথিবীর শীর্ষে এক নম্বরে থাকা ধনী ব্যক্তি কে গোপন রহস্য জেনে নিন।

বিশ্বের সবচেয়ে ধনী দেশ ২০২৩ তালিকা

বর্তমান বিশ্বের সবচেয়ে ধনী দেশ ২০২৩ তালিকা অনুযায়ী ধনী দেশ তাদেরকে বলা হয় যে দেশে জনগণ বা মানুষ বেশি অর্থ উপার্জন করে। এই দিক হলেই হবে না ওই দেশের সড়ক পরিবহন বসবাস স্থান এসব উন্নত কেমন। সেই দেশের লোক সংখ্যা প্রতি ঘন্টায় কত ডলার ইনকাম করে তাদের টাকা পয়সার মান মর্যাদা কত।


সে দেশে দরিদ্র ও গরিব লোক সংখ্যা বেশি না কম এইসব। ওই দেশে সব ধরনের খাবার থেকে শুরু করে পোশাক আশাক এবং বিভিন্ন সামগ্রিক কোনটি আছে কিনা এইসব দিক দিয়ে বিবেচিত হয়ে বিশ্বের শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। বর্তমানে যুক্তরাষ্ট্রকে বিশ্বের ধনী দেশ হিসেবে গণ্য করা হয়েছে এবং এই দেশ সমগ্র দেশকে সকল নিতিমালা অনুযায়ী বন্টন করে থাকে।

বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি কে ২০২৩

বাংলাদেশ এখন পর্যন্ত কোন বিলিয়নার হয় নায় বর্তমানে বাংলাদেশে ধনী ব্যক্তি কে ২০২৩ অনুযায়ী হলেন মুহাম্মদ আজিজ খান যার মোট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ডলার। তিনি বাংলাদেশের বিদ্যুৎ, বন্দর, ফাইবার অপটিক্স ও রিয়েল এস্টেসে বাংলাদেশের সামিট গ্রুপের চেয়ারম্যান। এই ব্যক্তি বাংলাদেশের নাগরিক কিন্তু বর্তমানে তিনি সিঙ্গাপুরে বসবাস করেন।


এই আজিজ খান বাংলাদেশের না থাকলেও তার অনেক কোম্পানি বাংলাদেশ আছে এসব কোম্পানি থাকা সত্ত্বেও তিনি সামিট গ্রুপের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এবং এই আজিজ খান বাংলাদেশের সবচেয়ে ধনী ব্যক্তি

বাংলাদেশের সবচেয়ে ধনী কোম্পানি

বাংলাদেশের প্রায় অনেকটি ধনী কম্পানি আছে তাদের মধ্যে হল স্কয়ার গ্রুপ, আকিজ গ্রুপ, বসুন্ধরা ও প্রাণ ইত্যাদি ।

স্কয়ার গ্রুপ, এই স্কোয়ার কোম্পানি বাংলাদেশ থেকে বিভিন্ন দেশে ওষুধ সরবরাহ দিয়ে থাকে। এই একটি ওষুধের সবচেয়ে বড় কোম্পানি এবং ভাল কোম্পানি। এই কোম্পানির চারটি শেয়ার দাতা আছে সে কারণে এই কোম্পানিকে স্কয়ার কোম্পানি অনেকে বলে থাকে। স্কয়ার গ্রুপে প্রায় ৩০ হাজার লোক কাজ করে থাকে।

আকিজ গ্রুপ, এই কোম্পানি বিড়ি সিগারেট বিভিন্ন তামাক জাতীয় জিনিস তৈরি করে বিক্রয় করে থাকে। এই আকিজ কোম্পানি এখন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মাদ্রাসা ইত্যাদি পরিচালনা শুরু হয়েছে এই কোম্পানিটার প্রায় ৭০ হাজার মানুষ কাজ করে থাকে।


বসুন্ধরা, এই কোম্পানির দ্বারা বিভিন্ন টিস্যু, গ্যাস, খাতা, পেন্সিল ও বসুন্ধরা সিমেন্ট ইত্যাদি কাজ কোম্পানি করে থাকে এই কোম্পানিতে প্রতি মাসে অনেক লোক নিয়োগ দেওয়া হয়।

প্রাণ, এই কোম্পানি বিভিন্ন লোকের চেনারই কথা এই কোম্পানি বিভিন্ন আর সি, জুস, চাটনি, খাতা, কলম, আচার, চকলেট এবং ডিটারজেন্ট এই কোম্পানির বিভিন্ন সেক্টর ভাগ করে কাজ করে থাকে। এটি একটি বাংলাদেশের বড় এবং ভালো কোম্পানি এই কোম্পানিতে প্রতি মাসে হাজারের উপরে নিয়োগ দেয়া হয় কোম্পানিতে কাজ করার জন্য।

বিশ্বের সেরা ১০ ধনী ২০২৪

বিশ্বের সেরা ১০ ধনী ২০২৪ অনুযায়ী সিরিয়াল গুলো হলো
  • ১ নম্বরে যে আছেন তার নাম ইলন মাস্ক তার মোট সম্পদের পরিমাণ ২১৭ বিলিয়ন মার্কিন ডলার।
  • ২নম্বরে যে আছেন তার নাম বার্নাড আনল্ট তার মোট সম্পদের পরিমাণ ১৭৭.৭ বিলিয়ন ডলার।
  • ৩ নম্বরে যে আছেন তার নাম জেফ বেজোস তার মোট সম্পদের পরিমাণ ১৫৫.৯ বিলিয়ন ডলার।
  • ৪ নাম্বারে যে আছেন তার নাম বিল গেটস তার মোট সম্পদের পরিমাণ ১৩৮ বিলিয়ন ডলার।
  • ৫ নাম্বারে যে আছে তার নাম ল্যারি এলিসন তার মোট সম্পদের পরিমাণ ১৩০.৯ বিলিয়ন ডলার।
  • ৬ নম্বরে যে আছে তার নাম ওয়ারেন বাফেট তার মোট সম্পদের পরিমাণ ১১৪ বিলিয়ন ডলার।
  • ৭ নম্বরে যে আছেন তার নাম মার্ক জুকারবার্গ তার মোট সম্পদের পরিমাণ ১০৬.৯ বিলিয়ন ডলার।
  • ৮ নম্বরে যে আছেন তার নাম ল্যারি পেজ তার মোট সম্পদের পরিমাণ ১০৫.১ বিলিয়ন ডলার।
  • ৯ নম্বরে যে আছেন তার নাম স্টিভ বলমার তার মোট সম্পদের পরিমাণ ১০২.৪ বিলিয়ন ডলার।
  • ১০ নম্বরে যে আছেন তার নাম সের্গেই ব্রিন তার মোট সম্পদের পরিমাণ ১০১ বিলিয়ন ডলার।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি কে

২০১৬ সালের দিকে মাইক্রোসফট এর প্রতিষ্ঠাতা বিল গেটস পৃথিবীর শীর্ষ ধনী হন। ২০১৭ সালে বেজোস বিল গেটসকে ছাড়িয়ে পৃথিবীর শীর্ষ ধনী হন। পৃথিবীর শীর্ষ ধনী থাকা অবস্থায় ১৮ থেকে ২১ সাল পর্যন্ত এক নম্বরে অবস্থান করে থাকে বেজোস। একের পর এক পৃথিবীর শ্রেষ্ঠ ধনী হওয়ার পর তার কিছুদিন পরে ২০২২ এ পৃথিবীর শ্রেষ্ঠ ধনী হিসাবে নির্বাচিত হয়।

টুইটার ও টেসলা কোম্পানির মালিক ইলন মাস্ক। এখন ধন সম্পদ টাকার পরিমান বেশি থাকায় ইলন মাস্ককে পৃথিবীর শ্রেষ্ঠ ধনী বলা হয়।

শেষ কথা

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url