আসল স্যামসাং টিভি চেনার উপায়

আসল স্যামসাং টিভি চেনার উপায় ও কোন কোম্পানির টিভি ভালো এসব সম্পর্কে সত্য খবর জানতে হলে আপনি আমাদের সাথে থাকুন। তাহলে আপনি স্যামসাং টিভি সম্পর্কে আপনার অজানা অনেক তথ্য গুলো জানতে পারবেন।
আসল স্যামসাং টিভি চেনার উপায়
আপনার জন্য এই পোষ্টের নিচের দিকে স্যামসাং টিভি সম্পর্কে ও কোন কোম্পানির টিভি সবচেয়ে ভালো এসব সম্পর্কে কিছু পয়েন্ট যোগ করা হয়েছে। সে পয়েন্ট গুলো আপনি যদি মনোযোগ সহকারে ভালোভাবে পড়েন। আশা করি তাহলে টিভি সম্পর্কে অনেক ধরনের বিষয়গুলো আপনি বুঝতে পারবেন।

ভুমিকা

টিভি হলো একটি ইলেকট্রনিক যন্ত্র, যা দূরবর্তী স্থান থেকে প্রেরিত চিত্র ও শব্দ গ্রহণ করে একটি পর্দায় প্রদর্শন করে। টিভি বিভিন্ন ধরণের কার্যক্রম, খবর, বিনোদন, শিক্ষা, ক্রীড়া এবং অন্যান্য বিষয়ের সম্প্রচার করে। টিভি বাংলাদেশে খুব জনপ্রিয় একটি মাধ্যম।


আপনি যদি বাংলাদেশের কোনো টিভি চ্যানেল দেখতে চান। তবে আপনি ইন্টারনেটের মাধ্যমে লাইভ টিভি দেখতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি সময় টিভি বা এন টিভি দেখতে পারেন। আপনি এই দুইটি বাদে আরো টিভি চ্যানেল দেখতে পারেন।

আসল স্যামসাং টিভি চেনার উপায়

আসল স্যামসাং টিভি চেনার উপায় গুলো হলো-

  • প্রথমে আপনি টিভির স্কেচ কার্ড দিয়ে মোবাইলে স্কেচ কোড দিয়ে যাচাই করতে পারেন। তাহলে আপনি বুঝতে পারবেন টিভিটি আসল না নকল।
  • টিভির উপর পাওয়া লোগো চেক করুন তাহলে আপনি বুজতে পারবেন যে টিভিটি আসল না নকল।
  • টিভির সাথে ওয়ারেন্টি কার্ড প্রদান করা হবে ওয়ারেন্টি কার্ডে অরিজিনাল ডিস্ট্রিবিউটরের লোগো থাকে সেটি দেখতে হবে।
  • ওয়ারেন্টি কার্ডের টোল ফ্রি নম্বরে কল করে মডেল নম্বর এবং সিরিয়াল নম্বর যাচাই করতে পারেন।
  • টিভির পিকচার কোয়ালিটি এবং রেজোলিউশন চেক করুন। আসল স্যামসাং টিভির পিকচার কোয়ালিটি উচ্চ এবং রেজোলিউশন স্পষ্ট হবে। নকল টিভির পিকচার কোয়ালিটি নিম্ন এবং রেজোলিউশন ধুন্ধুমায় হবে।
  • টিভির মডেল নাম্বার এবং সিরিয়াল নাম্বার চেক করুন। আসল স্যামসাং টিভির মডেল নাম্বার এবং সিরিয়াল নাম্বার টিভির পিছনের দিকে একটি স্টিকারে লেখা থাকে। আপনি এই নাম্বারগুলো দিয়ে অনলাইনে স্যামসাং এর ওয়েবসাইটে গিয়ে যাচাই করতে পারেন। নকল টিভির মডেল নাম্বার এবং সিরিয়াল নাম্বার অপ্রকৃত হবে বা মিলবে না।
  • টিভির রিমোট কন্ট্রোল চেক করুন। আসল স্যামসাং টিভির রিমোট কন্ট্রোল ভালো মানের এবং সহজে ব্যবহার করা যায়। রিমোট কন্ট্রোলের বাটনগুলো স্পষ্ট এবং সমান আকারের হবে। নকল টিভির রিমোট কন্ট্রোল খারাপ মানের এবং ব্যবহার করতে কষ্ট হয়। রিমোট কন্ট্রোলের বাটনগুলো অস্পষ্ট এবং বিভিন্ন আকারের হতে পারে।
  • টিভির সাউন্ড কোয়ালিটি চেক করুন। আসল স্যামসাং টিভির সাউন্ড কোয়ালিটি উত্তম এবং স্পষ্ট হবে। নকল টিভির সাউন্ড কোয়ালিটি খারাপ এবং ধুন্ধুমায় হবে।
আপনি আপনার স্যামসাং টিভির মডেল নম্বর খুঁজে পেতে টিভির সেটিংস মেনু থেকে সাপোর্ট সিলেক্ট করে এবাউট দিস টিভি সিলেক্ট করুন। তাহলে আপনাকে আপনার টিভির মডেল কোড, সিরিয়াল নম্বর এবং সফটওয়্যার দেখতে সাহায্যে করবে। এই উপায়গুলো অনুসরণ করে আপনি আসল স্যামসাং টিভি চিনতে সক্ষম হবেন। আশা করি আপনার কাছে এই তথ্যগুলো উপকারী হয়েছে।

বাংলাদেশের সেরা স্মার্ট টিভি কোনটি

বাংলাদেশের সেরা স্মার্ট টিভি কোনটি তা নির্ধারণ করা সহজ নয়। কারণ বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন মডেলের স্মার্ট টিভি আছে। যেমন- সোনি, স্যামসাং, এলজি, ওয়ালটন, সিঙ্গার, ভিজিও, টিসিএল, পানাসোনিক ইত্যাদি এই সব ব্র্যান্ড গুলো বিভিন্ন ফিচার এবং দাম নিয়ে প্রতিযোগিতা করছে।

তবে আপনার বাজেট, পছন্দ এবং চাহিদা অনুযায়ী আপনি কিছু স্মার্ট টিভি বাছাই করতে পারেন। নিচের দিকে আমি আপনার জন্য কিছু স্মার্ট টিভির নাম এবং ফিচার তুলে ধরেছি সে টিভি গুলো আপনি দেখতে পারেন।

ভিউওয়ান 24 ইঞ্চি ফুল এইচডি এলইডি টিভি। এটি একটি চাইনিজ ব্র্যান্ডের স্মার্ট টিভি যা বাংলাদেশে সবচেয়ে কম দামে পাওয়া যায়। এটির দাম মাত্র ৭,০০০ - ৭,৫০০ টাকা। এটিতে আছে ফুল এইচডি রেজলিউশন, হাইডাইনামিক রেঞ্জ ব্রাইটনেস, বিল্ট ইন স্পিকার, ভিজিএ, এইচডিএমএল, ইউএসবি এবং এভি ইন্টারফেস।

অলিভ ৩২ ইঞ্চি বর্ডালেস ভয়েস কন্ট্রোল এলইডি টিভি। এই টিভিটি হলো আরেকটি চাইনিজ ব্র্যান্ডের স্মার্ট টিভি যা ৮,০০০ - ১০,০০০ টাকার মধ্যে কিনতে পারেন। এটিতে আছে ফ্ল্যাট ডিসপ্লে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম, টিভি অ্যাপ ডাউনলোড করার সুবিধা। অন্যদিকে আছে ওয়াইফাই কানেকশন, ভয়েস ওভার কন্ট্রোল ফিচার, হেডফোন জ্যাক, এবং স্ক্রিন শেয়ারিং অপশন।

স্যামসাং N4010 32 ইঞ্চি স্মার্ট টিভি এটি একটি কোরিয়ান ব্র্যান্ডের স্মার্ট টিভি যা ১৩,০০০ - ১৫,০০০ টাকার মধ্যে কিনতে পারেন। এটির ফিচার হল ফুল এইচডি রেজলিউশন, ৩ডি টেকনোলজি, ৫ মিলিসেকেন্ড রেসপন্স টাইম, অটো চ্যানেল সার্চ, ইকো সেন্সর, গেমিং মুড, এবং ২০ ওয়াটের সাউন্ড আউটপুট রয়েছে টিভিটিতে।


JVCO DE2LSM 32 অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি এই টিভিটি একটি জাপানি ব্র্যান্ডের স্মার্ট টিভি যা ১৮,০০০ - ২০,০০০ টাকার মধ্যে কিনতে পারেন। এটিতে আছে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম, স্মার্ট ভয়েস কন্ট্রোল, ২ জিবি র‍্যাম, ১৬ জিবি রম, ডিশ ক্যাবল সংযোগ, ওয়াইফাই সাপোর্ট, এবং স্ক্রিন শেয়ারিং ফিচার।

স্যামসাং T4500 32 ইঞ্চি এলইডি টিভি এটি আরেকটি কোরিয়ান ব্র্যান্ডের স্মার্ট টিভি যা ২৫,০০০ - ৩০,০০০ টাকার মধ্যে কিনতে পারেন। এটির ফিচার হল কোয়াড কোর প্রসেসর, এইচডিআর ১০, এইচডিআর ১০ প্লাস, ডলবি ভিশন, ইকো সেন্সর, গেমিং মুড, এবং ২০ ওয়াটের সাউন্ড আউট রয়েরছ।

এই তথ্যগুলো সঠিক হতে পারে না কারণ মডেলগুলোর দাম এবং উপলব্ধতা স্থানীয় বাজারের উপর নির্ভর করে। আপনার নিকটস্থ দোকানে যোগাযোগ করে সঠিক তথ্য জানার জন্য আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে।

কোন টিভি সবচেয়ে ভালো

কোন টিভি সবচেয়ে ভালো সেটা নির্ভর করে বাজারে বিভিন্ন ব্র্যান্ড, মডেল, ফিচার এবং দামের উপর। আপনার বাজেট, পছন্দ এবং প্রয়োজনের উপর নির্ভর করে আপনি যে কোন টিভি কিনতে পারেন। তবে আমি আপনাকে কিছু টিপস দিতে পারি যা আপনাকে ভালো টিভি বেছে নেওয়ার ক্ষেত্রে সাহায্য করবে। এছাড়াও আপনি যদি অল্প বাজেটে স্মার্ট টিভি কিনতে চান,

 তাহলে আপনি চায়না ব্র্যান্ডের টিভি দেখতে পারেন। চায়না ব্র্যান্ডের টিভি গুলো অনেক কম দামে স্মার্ট ফিচার এবং এলইডি ডিসপ্লে দিয়ে থাকে। যেমন, ভিউওয়ান 24 ইঞ্চি ফুল এইচডি ওএলইডি টিভি অলিভ 32 ইঞ্চি বর্ডালেস ভয়েস কন্ট্রোল ওএলইডি টিভি জেভিকো DE2LSM 32 ইঞ্চি অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি এই রকম কিছু টিভি আপনি দেখতে পারেন।

এছাড়াও আপনি যদি বিশ্বস্ত ব্র্যান্ডের টিভি কিনতে চান, তাহলে আপনি স্যামসাং, এলজি, সোনি, পানাসোনিক, টোশিবা এই রকম কিছু ব্র্যান্ডের টিভি দেখতে পারেন। এই ব্র্যান্ডগুলোর টিভি গুলো সার্ভিস, কোয়ালিটি এবং ফিচার এর দিক থেকে অনেক ভালো। যেমন, স্যামসাং N4010 32 ইঞ্চি স্মার্ট টিভি এলজি 32LM630BPTB 32 ইঞ্চি স্মার্ট টিভি

সোনি KDL-32W600D 32 ইঞ্চি স্মার্ট টিভি এই রকম কিছু টিভি আপনি দেখতে পারেন। এবং আপনি যদি উচ্চ কোয়ালিটির ডিসপ্লে থাকা টিভি কিনতে চান, তাহলে আপনি এলইডি বা কিউএলইডি ডিসপ্লে থাকা টিভি দেখতে পারেন। এলইডি বা কিউএলইডি ডিসপ্লে থাকা টিভি গুলো অনেক স্পষ্ট, পরিষ্কার এবং আকর্ষণীয় পিকচার কোয়ালিটি দেয়।

যেমন, এলজি OLED55C9PTA 55 ইঞ্চি ওএলইডি স্মার্ট টিভি স্যামসাং QA55Q60RAK 55 ইঞ্চি কিউএলইডি স্মার্ট টিভি, সোনি KD-55A8G 55 ইঞ্চি ওএলইডি স্মার্ট টিভি এই রকম কিছু টিভি আপনি দেখতে পারেন। এছাড়াও বলা যায় যে Samsung S90C OLED এটি আমাদের পরীক্ষায় সেরা টিভি হিসেবে উল্লেখ করা হয়েছে।

এটির প্রায় অসীম কনট্রাস্ট অনুপাত এবং সম্পূর্ণ কালো সমতলতা একটি অন্ধকার ঘরে দেখতে অসাধারণ। এর উচ্চ শীর্ষ উজ্জ্বলতা, বাস্তবিক রঙের গামাটি এবং অত্যন্ত জীবন্ত এবং বাস্তবিক রঙের কারণে HDR সামগ্রী দেখতে অসাধারণ। এটি চারটি আকারে পাওয়া যায় ৫৫, ৬৫, ৭৭, এবং ৮৩ ইঞ্চি। TCL QM8 এটি সেরা টিভি হিসেবে উল্লেখ করা হয়েছে।

এটি সুপরিক্ষিত উজ্জ্বলতা এবং প্রভাব সহ উত্কৃষ্ট কনট্রাস্ট প্রদান করে - এটি এই মূল্যে কোনও অন্য টিভির সাথে মিল খাওয়া যায় না। LG OLED C3 এবং LG OLED G3- এগুলি উচ্চ শেষ টিভি হিসেবে উল্লেখ করা হয়েছে। আশা করি আপনি উপরের নিয়ম দেখে যেকোন একটি ব্র্যান্ডের ভালো টিভি কিনতে পারেন।

কোন কোম্পানির টিভি ভালো

বিভিন্ন কোম্পানির টিভি বিভিন্ন বৈশিষ্ট্য, দাম, ও সার্ভিস দিয়ে থাকে। আপনি যে ধরনের টিভি চান, সেই অনুযায়ী কোন কোম্পানির টিভি ভালো হবে তা বেছে নিতে পারেন। আপনি যদি স্মার্ট টিভি কিনতে চান, তবে আপনার বাজেটের মধ্যে হলে অবশ্যই বিল্ট ইন ওয়াইফাই সুবিধার স্মার্ট টিভি কিনবেন। এতে আপনি ইন্টারনেট ব্রাউজিং, সামাজিক মাধ্যম,

অনলাইন ভিডিও স্ট্রিমিং ইত্যাদি করতে পারবেন। আপনি যদি এইচডি বা ৪কে রেজুলেশনের টিভি কিনতে চান, তবে আপনার টিভির ডিসপ্লে টাইপ ও কোয়ালিটি ভালো দেখে নিবেন। আপনি এলইডি, ওএলইডি, কিউএলইডি এই তিন ধরনের ডিসপ্লে টাইপের টিভি কিনতে পারেন। এদের মধ্যে ওএলইডি ও কিউএলইডি টিভি এলইডি টিভির চেয়ে বেশি

কোয়ালিটি এবং এই টিভির দামও বেশি। আপনি যদি টিভির সাউন্ড কোয়ালিটি ভালো চান, তবে আপনি টিভির সাথে এক্সটার্নাল স্পিকার বা সাউন্ডবার ব্যবহার করতে পারেন। এতে আপনি টিভির সাউন্ড বাড়াতে পারবেন এবং বেশি মজা পাবেন। আপনি যদি টিভির সাথে অন্যান্য ডিভাইস যুক্ত করতে চান, তবে আপনার টিভিতে একের অধিক এইচডিএমআই পোর্ট,


ইউএসবি পোর্ট, বুলুটুথ সুবিধা থাকা উচিত। এতে আপনি টিভির সাথে কম্পিউটার, মোবাইল, গেমিং কনসোল, পেনড্রাইভ, হার্ডড্রাইভ ইত্যাদি কানেক্ট করতে পারবেন। তবে, কোন ব্র্যান্ডের টিভি কিনবেন তা আপনার বাজেট, প্রয়োজনীয়তা এবং পছন্দের উপর নির্ভর করে।

আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী বিভিন্ন ব্র্যান্ডের মধ্যে তুলনা করে সেরা টিভি নির্বাচন করতে পারেন।আশা করি এই নিওম গুলো আপনাকে ভালো টিভি কেনার ক্ষেত্রে সাহায্য করবে। আপনি যদি আরো জানতে চান, তবে আপনি অনলাইনে বিভিন্ন কোম্পানির টিভির রিভিউ দেখতে পারেন।

শেষ কথা

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url