গ্রাফিক্সের জন্য কোন ল্যাপটপ ভালো

কোন জেনারেশন ল্যাপটপ ভালো এবং গ্রাফিক্সের জন্য কোন ল্যাপটপ ভালো চলুন জেনে নি ল্যাপটপ সম্পর্কে। আপনি যদি ল্যাপটপ সম্পর্কে জানতে চান তাহলে আমাদের সাথেই থাকুন আমাদের সাথে থাকলে আপনি ল্যাপটপ সম্পর্কে সকল বিষয় গুলো ভালো করে বুঝতে পারবেন।
গ্রাফিক্সের জন্য কোন ল্যাপটপ ভালো
কোন ব্র্যান্ডের ল্যাপটপ ভাল ২০২৪ ও ফ্রিল্যান্সিং এর জন্য কোন ল্যাপটপ ভাল এই সব সম্পর্কে অনেকেই জানতে চাই। কিন্তু সকল জাইগায় সত্যিকারের ভালো তথ্য পায় না সত্যিকারের তথ্যের জন্য এই পোষ্টের মধ্যে ল্যপটপ সম্পর্কে নিচে কিছু পয়েন্ট যোগ করা হয়েছে। আপনি যদি সে পয়েন্ট গুলো মনোযোগ সহকারে পড়েন আশাকরি তাহলে আপনি ল্যাপটপ সম্পর্কে সব বুঝতে পারবেন।

ভুমিকা

ল্যাপটপ যন্ত্রটি এমন একটি যন্ত্র যা ‍দিয়ে মানুষ অনলাইনের মাধ্যেমে অনেক টাকা ইনকাম করে আসছে। ল্যাপটপের মাধ্যেমে ঘরে বসে থেকে বিভিন্ন অনলাইল মার্কেটিংয়ের ব্যবসা করতে পারছে। আবার অন্য যে অনলাইন প্রতিষ্ঠান গুলো আছে সেগুলো তে কাজ করা যাচ্ছে বাড়িতে বসে থেকে। 


বিভিন্ন ধরনের ছবি ডিজাইন থেকে শুরু করে ভিডিও ইডিটিং, প্রেজেনটেসন তৈরি করা যে কোনো প্রতিষ্ঠানে দেওয়ার জন্য চিঠি বা আবেদন করা এই সব কাজ গুলো ল্যাপটপে করতে অনেক সহজ হয়ে যায়।

ফ্রিল্যান্সিং এর জন্য কোন ল্যাপটপ ভাল

ফ্রিল্যানন্সিং কারার জন্য সাধারণ ধরণের ল্যাপটপ হলেই ফ্রিল্যান্সিং করা যায়। ফ্রিল্যান্সিং করার জন্য ল্যাপটপের র‌্যাম (এস এস ডি) ভালো পরিমানের ব্যাটারী ডিসপ্লে কী বোর্ড ও গ্রাফিক্সটা থাকা অনেক জরুরি। এদের মধ্যে বেশির ভাগ সময় বলা যায় ল্যাপটপের র‌্যাম (এস এস ডি) এই দুইটি জিনিস ল্যাপটপের ভালো খারাপ দিক নির্ভর করে।

ফ্রিল্যান্সিংয়ের আউটসোর্সিং কাজ করার জন্য বেস্ট ল্যাপটপ হলো Dell xps 15। এই ল্যাপটপটির মাধ্যেমে গ্রাফিক ডিজাইন থেকে শুরু করে ওয়েব ডিজাইন, ভিডিও ইডিটিং, এসইও ও ডিজিটাল মার্কেটিং এসব ধরনের সকল ফ্রিল্যান্সিং কাজ করা যাবে কোনো বাধা ছাড়া। বর্তমানে ফ্রিল্যান্সিংকে আউটসোর্সিং কাজ হিসাবে জনপ্রিয় পেশা ধরা হয়েছে।

গ্রাফিক্সের জন্য কোন ল্যাপটপ ভালো

বর্তমান সময়ে যে গ্রাফিক্স ডিজাইন নিয়ে কাজ করার জন্য যে নতুন নতুন সফটওয়ার বেড় হচ্ছে তা বোলার বাইরে। পূর্বের ল্যাপটপ গুলোতে এইসব নতুন সফটওয়ার নিয়ে কাজ ওনেক মুসকিল। বর্তমানে এই সব সফটওয়ার গুলো আপডেট করার ফলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, ব্যাবসার ক্ষেত্রে ও ফ্রিল্যান্সিং এস জায়গাতে গ্রাফিক্স ডিজাইনের কাজের জন্য ব্যবহার হয়ে আসছে।


বর্তমান সময়ে গ্রাফিক্স ডিজাইন করার জন্য মাদারবোড লাগবে Gigabyte intel motherboard, Asus intel motherboard, Msi Z370 Gaming M5, Asus Rog Strix Z370E-Gaming অথবা Asus Rog Maximus এইসব মাদারবোড গ্রাফিক্সের কাজের জন্য অনেক ভালো। গ্রাফিক্সের কাজ করার জন্য প্রসেসর লাগবে Intel 

এর Core i5, Intel এর Core 7 ও Intel এর 9 এই সব প্রসেসর গুলো অনেক ভালো। সাথে র‌্যাম ৮,১৬,৩২ এবং এস এস ডি থাকতে হবে ২৫৬,৫১২ এই গুলো থাকলেই হবে আর এস এস ডি ৫১২ বেশি হলে আরো ভালো।

কোন ব্র্যান্ডের ল্যাপটপ ভাল ২০২৪

বর্তমানে অনেকেরই নতুন বছরে নতুন জিনিস ব্যাবহার করেতে ভালোবাস। অনেকেরই পুরোনো ল্যাপটপ চালাতে ভালো লাগে না সে কারণে অনেকে নতুন ল্যাপটপ ব্যাবহার করতে চায়। বর্তমান বিভিন্ন কোম্পানির ল্যাপটপ বিভিন্ন ধরনের বাজারে রয়েছে সে কারনে ল্যাপটপ কিনতে গেলে ভালো ব্রান্ডের ল্যাপটপ চয়েস করা অনেক কষ্টকর।


এই নতুন বছরের ল্যপটপ গুলোতে নতুন নতুন কনফিগ্যারেসন আছে এবং দাম টাও অনেক বেশি। ২০২৪ সালের বাছাই কীত ল্যাপটপ গুলো হলো-
  • অ্যাপেল ব্রান্ড-Apple MacBook Air 15-inch
  • ডেল ব্রান্ড-Dell xps 16
  • আসুস ব্রান্ড-Asus Zenbook Pro 14 OLED
  • এল জি ব্রান্ড-LG Gram SuperSlim
  • লেনোভো ব্রান্ড-Lenovo Yoga Pro 9i
  • স্যামসাং ব্রান্ড-Samsung Galaxy Book 3 Ultra

কোন জেনারেশন ল্যাপটপ ভালো

বর্তমানে ল্যাপটপ ব্যবহার কারীর সংখ্যা দিন দিন বাড়ছে। এই কারণে বাজারে নতুন নতুন জেনারেশনের ল্যপটপ বাজারে আসছে। এই সব ল্যাপটপ গুলোর মধ্যে সবচেয়ে ভালো জেনারেশন কোনটা এই পোষ্টের মাধ্যেমে আপনাকে জানাবো।বর্তমান সময়ে ল্যাপটপের জেনারেশনের কম থাকার জন্য বিভিন্ন কাজ করা সম্ভব হয় না।

9th ও 10th জেনারেশনের ল্যাপটটি এখন বাজারে বেশি চলতেছে। আর যে ল্যপটপের জেনারেশন যত বেশি থাকেবে সে ল্যাপটপে ততো বেশি দাম থাকবে। ল্যপটপের র‌্যাম ও এস এস ডি অনেক গুরুত্বপূর্ণ যদি ল্যাপটপে ভালো প্রসেসর থাকে কিন্তু র‌্যাম কম আছে সে ক্ষেত্রে ল্যাপটপের প্রসেসরের গতি বেশি ভালো পাওয়া যাবে না।

শেষ কথা

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url