ইলন মাস্ক-এর শিক্ষাগত যোগ্যতা

চলুন জেনে নি ইলন মাস্ক-এর শিক্ষাগত যোগ্যতা এবং ইলন মাস্ক কত টাকার মালিক ২০২৩ সালে কত টাকা হয়ছে ইলন মাস্কের সে সম্পর্কে চলুন জেনে নি। প্রতিদিন নতুন বিনোদন ও সত্যিকারের খবর পোষ্ট পেতে চাইলে আমাদের সাথেই থাকুন।
ইলন মাস্ক-এর শিক্ষাগত যোগ্যতা
অনেকের কিন্তু অনেক ধরনের প্রশ্ন থাকতে পারে যেমন ইলন মাস্কের শিক্ষাগত যোগ্যতা ইলন মাস্ক কত টাকার মালিক এরকম ধরনের প্রশ্ন থাকতে পারো। ইলন মাস্ক সম্পর্কে এই পোষ্টের নিচে আরো কিছু পয়েন্ট যোগ করা হয়েছে। সেগুলো আপনারা মনোযোগ সহকারে পড়লে আশা করি তাহলে আপনি সব বুঝতে পারবেন।

ভূমিকা

স্বপ্ন অনেকেই দেখে এবং দেখায় কিন্তু বাস্তব রূপ দিতে পারে অল্প কিছু মানুষ তাও আবার সেই স্বপ্নটা যদি হয় এতই মূল্যবান যে স্বপ্নটা মানুষের মস্তিষ্কের সাথে যুক্ত হয়ে থাকবে প্রযুক্তির সাথে। যে কেউ চাইলে ঘুরে আসতে পারবে মহাকাশ থেকেএমন স্বপ্নকে জিনি বাস্তবায়ন করেছেন তার নাম হলো ইলন মাস্ক।


একসাথে কর্মবীর বিজ্ঞানী এবং ব্যবসায়ী ও উদ্যোগে কাজ করার উৎস হল ইলন মাস্ক। অসম্ভবকে সম্ভব করা যে কাজ করেছেন আইকনে।

ইলন মাস্ক এর বাড়ি কোথায়

ইলন মাস্ক সমগ্র বিশ্বের একজন বড় বিলিনিয়র। সকলে ভবতে পারে যে সে তো এত বড় লোক তার বাড়িও নিশ্চয় বড় হবে। কিন্তু এখানে বিষয়টা অন্যরকম বর্তমানে ইলন মাস্ক থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রে। ইলন মাস্কের বাড়িটি যুক্তরাষ্ট্রের টেক্সাস নামক বোকাচিকায় জাইগাতে।

বর্তমানে তিনি দুই রুম বিশিষ্ট একটি বাড়িতে বসবাস করে। ইলন মাস্কের বাড়িটি বেশি বড় না হলেও অনেক টা ছিমছাম এবং পরিষ্কার যা শোসাল মিডিয়াতে শেয়ার করেছে।

ইলন মাস্ক-এর শিক্ষাগত যোগ্যতা

দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া ট্রান্সভাল জন্ম গ্রহন করেন ইলন মাস্ক জুন মাসের ২৮ তারিখে ১৯৭১ সালে। বর্তমানে তিনি আমেরিকার সিটিজেন নাগরিক ইলন মাস্ক পড়াশোনা শুরু করেন প্রিটোরিয়া বয়েজ হাই স্কুল থেকে। ইলন মাস্ক ছোট থেকে বড় হয়েছেন দক্ষিণ আফ্রিকার ‍প্রিটোরিয়া। ইলন মাস্কের যখন ১৭ বছর বয়স


তখন তিনি কুইনস বিশ্ববিদ্যালযয়ে লেখাপড়া করার জন্য কানাডাতে চলে যান। সেই কুইনস বিশ্ববিদ্যালয়ে দুই বছর লেখাপড়া করার পর পদার্থবিজ্ঞান ও অর্থনীতিতে ডিগ্রী অর্জন করেন পেন্সিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয় থেকে।

ইলন মাস্ক এর দৈনিক আয়

২০২১ সালে ইলন মাস্কের সম্পত্তি পরিমাণ দাঁড়ায় প্রায় ১৫১ বিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ১৫ হাজার কোটি টাকা মতো। ইলন মাস্ক ২০২২ সালে একদিনে আয় করেছিলে প্রায় ৮ বিলিয়ন মার্কিন ডলার যা তার কোম্পানি থেকে ১১ শতাংশ বৃদ্ধি পায়। ইলন মাস্কের দৈনিক কত টাকা 

আয় হয় এটা বলা অনেক মুশকিল কারণ সে তার কোম্পানি থেকে এবং তার অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান অনেক জায়গা থেকে টাকা পেয়ে থাকে।

ইলন মাস্ক কত টাকার মালিক ২০২৩

বর্তমানে ইলন মাস্ক অনেক ধরনের কাজ করে থাকে তিনি একজন বিজ্ঞানী আবার অন্যদিকে একজন ব্যবসায়িক। ইলন মাস্ক বর্তমানে তেসলা কোম্পানির এবং টুইটার কোম্পানির মালিক যা থেকে তার অনেক আয় ইনকাম হয়ে থাকে। ২০২১ সালে তার সম্পত্তির পরিমাণ ছিল প্রায় ১৫১ বিলিয়ন মার্কিন ডলার।


তারপর ২০২২ সালে তার কোম্পানি থেকে প্রায় ১১ শতাংশ বৃদ্ধি পেয়ে বর্তমানে তার টাকার পরিমান দাঁড়ায় ১৯২ বিলিয়ন মার্কিন ডলার। ইলন মাস্কের বর্তমান ২০২৪ অনুযায়ী তারটাকার পরিমাণ দাড়িয়েছে ২১৭ বিলিয়ন মার্কি ডলার। এই ২১৭ বিলিয়ন মার্কিন ডলার হওয়ার পর ইলন মাস্ক বিশ্বের এক নম্বর ধনী ব্যক্তি হয়ে যান।

শেষ কথা

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন। পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url