ছবি এডিট করার সবচেয়ে ভালো অ্যাপ কোনটি?

চলুন দেখে নি ছবি এডিট করার সবচেয়ে ভালো অ্যাপ কোনটি? এবং ছবি এডিট করার নিয়ম ও কৌশল সম্পর্কে। ছবি এডিট করার জন্য সকলে ভালো অ্যাপ খোজে কিন্তু সব অ্যাপই ছবি এডিট করার জন্য ভালো নয়। আমাদের পৃথিবীতে ছবির অনেক জায়গায় দরকার পড়ে।
ছবি এডিট করার সবচেয়ে ভালো অ্যাপ কোনটি?
আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত আমার পোষ্টটি ভালো করে পড়ুন তাহলে আপনি বুজতে পারবেন ছবি এডিট করার জন্য ভালো অ্যাপ কোনটি। আমার বিশ্বাস আপনি যে অ্যাপ সম্পর্কে খুজছেন সে অ্যাপটা সুন্দর ভাবে পাবেন। কিন্তু যে সকল প্রতিষ্ঠানে ছবি দরকার পরে সেখানে আমরা যেমন তেমন ছবি দিতে পারি না । কারণ একটি ছবি সুন্দর করে তুলতে একটি সফটওয়ার বা অ্যাপ এর প্রয়োজন পড়ে।

ভূমিকা

যেকোন ছবি সুন্দর ও মার্জিত করে তুলতে আপনার দরকার পরে বিভিন্ন ধরনের সফটওয়ার বা অ্যাপ যার মাধ্যমে ছবি এডিট করা হয়। আমাদের দৈনন্দিন জীবনে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে চাকরির জন্য ছবি ব্যবহার করে থাকি। কিন্তু এই ছবি গুলো সাইজ মতো বা মার্জিত না হলে চাকরির আবেদন করা যায় না। চলেন আমরা ওই অ্যাপ বা সফটওয়ার সম্পর্কে যেনে নি।

ছবি এডিট করার সবচেয়ে ভালো অ্যাপ কোনটি?

ছবি এডিট করার জন্য অনেক ধরনের অ্যাপ রয়েছে কিন্তু সবগুলো কাজের অ্যাপ না। ছবি এডিট করার জন্য ভালো অ্যাপ হলো adobe photoshop, snapseed, lightroom, picsart, এই অ্যাপ দিয়ে অনেক সুন্দর ছবি এডিট করা হয়। এই অ্যাপ এর মাধ্যেমে ছবি এডিট করে ছবিকে মার্জিত ও সুন্দর করে তোলে ছবিকে একটি নতুন রুপ দেয়।

এই সব ছবি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সোসাল মিডিয়াতে আপলোড করা হয় ভালো করে। বিভিন্ন ছবি এডিটর বা ডিজাইনার দের মতে এই অ্যাপ ও সফটওয়ার গুলো এডিট করার জন্য অনেক ভালো অ্যাপ বলে প্রমান করেছে।

মোবাইল দিয়ে ছবি এডিট করা অ্যাপ

একটি ছবি মোবাইল দিয়ে তুলার পর যে সুন্দর দেখাবে তা কিন্তু না। বিভিন্ন মোবাইল বিভিন্ন রকম বেশি দামি মোবাইলে ভালো ছবি আর কমা মোবাইলে নষ্ট ছবি। এই মোবইল দিয়ে ছবির স্পট মুছে সুন্দর করে তোলার জন্য অনেক অ্যাপ আছে। আমরা কম বেশি সময় মোবাইল চালাই অযথা সময় ব্যায় করি। চলুন মোবাইলের মাধ্যেমে এডিট করা অ্যাপ গুলোর নাম যেনে নি।

সেগুলো হলো lightroom, snapseed, picsart, এই গুলো মোবাইলে এডিট করার জন্য সবচেয়ে ভালো অ্যাপ। এসব অ্যাপ বা সফটওয়ারের মাধ্যেমে বিভিন্ন ছবিকে বাস্তবের মতো রুপান্তর করে থাকে। এইসব সফটওয়ারের মাধ্যেমে ছবিকে অসাধারণ ও  আকর্ষণ করে তুলে। এই সফটওয়ার বা অ্যাপ গুলো প্রোগ্রামও অনেক ভালো।

ছবি এডিট করার নিয়ম ও কৌশল

ছবি এডিট করার নিয়ম একাদ জনের কাছে একাদরকম হতে পারে। কারণ কেউ কম্পিউটার বা মোবাইলে ছবি এডিট করে থাকে। মোবাইল বা কম্পিউটারে ছবি এডিট করা হয় অনেক ভালো করে। একটি ছবি এডিট করা জন্য সফটওয়ার এর বিভিন্ন টুলর্স সম্পর্কে জানতে হবে। কোন টুলস দিয়ে কি কাজ করতে হয় তা সম্পর্কে বুজতে হবে।

একটি ছবি এডিট করার জন্য টুলর্স সম্পর্কে জানা খুবই প্রয়োজন।ছবির ব্যকগ্রাউন্ড কালার চেঞ্জ করতে হবে। কেনো না একটি ছবির সুন্দরর্য আসে কালার থেকে যা ছবির আকর্ষণ বাড়ায়।

অনলাইনে ছবি এডিট করা

অনলাইনে ছবি এডিট করা যায় এমন অনেক ফ্রী ওয়েবসাইট আছে যার মাধ্যমে ছবি এডিট করা হয়। ছবি এডিট করার জন্য অনেক ফ্রী টুলর্সও পাওয়া যায়। ওয়েবসাইটের মাধ্যমে মোবাইল, কম্পিউটার ও ল্যাপটপে ডাউনলোড ছারা বিভিন্ন ফটোসপের মতো ছবিকে সুন্দর ও মার্জিত করে তুলে এসব ওয়েবসাইট।এই ওয়েবসাইটের মাধ্যমে অনেক তারাতারি ছবিও এডিট করা হয়।

images resize এই ওয়েবসইটে বিভিন্ন ছবি crop করা ছবিকে resize করা মানে ছবির এমবি কমানো যায়। এছাড়াও অনেক ওয়েবসাইট ও অ্যাপ আছে ।

লেখকের মন্তব্য

আপনাদের সকলের কাছে যদি আমার পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে পোষ্টটি আপনাদের বন্ধু-বান্ধবী সকলের মাঝে শেয়ার করে দিন। আর নিয়মিত আমার কাছে থেকে পোষ্ট পাওয়ার জন্য আমার ওয়েবসােইটটি ফলো করে রাখুন। নিয়মিত নতুন নতুন আপডেট পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন।পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url